আপনি কি ত্বক নিয়ে চিন্তিত? শীতে পুরুষের ত্বক সুন্দর রাখার কিছু বাংলা টিপস

শীতকালে আবহাওয়া শুষ্ক ও শীতল হওয়ার কারনে নারী-পুরুষ সবার ত্বক রুস্ক শুষ্ক হওয়ার সম্ভাবনা বেশি হয়ে যায় । তাই শীতের সময় যদি ঠিকমত ত্বকের যত্ন না নেন, তাহলে আপনার ত্বক শুষ্ক হয়ে ফেটে নিস্তেজ হয়ে যাবে । বিশেষ করে গোসলের পরে অনেক বেশি পরিমাণে খসখসে হয়ে যায়। আবহাওয়া বদলানোর সাথে সাথেই সব নারীরাই ত্বকের যত্ন নেওয়া শুরু করেন। কিন্তু শীতকালে পুরুষেরা ত্বকের সুরক্ষার জন্য তেমন একটা খেয়াল রাখে না।
Bangla Tips


আপনার পছন্দ না হলেও, এই শীতের সময় ত্বক সুন্দর মসৃণ ও কোমল রাখতে কিছু পদক্ষেপ অবলম্বন করা জরুরী। তবে এই বিষয়ে অতিরিক্ত চিন্তা করবেন না । কয়েকটি বাংলা টিপস অনুসরণ করলেই আপনি পাবেন উজ্জল কোমল ও মসৃণ ত্বক। তাই, আজ আমরা শীতের সময়ের কয়েকটি বাংলা টিপস শেয়ার করছি।


১) ব্যবহার করুন ক্লিনজার 

শীতে, আমাদের ত্বক রুক্ষ হয়ে যায়, তাই আমরা মুখ পরিষ্কার করার জন্য সাধারণত সাবান ব্যবহার করি।সাবানে থাকা হাই পি এইচ ক্ষতি করতে পারে আমাদের ত্বকের। তাই শীতের পাশাপাশি সব ঋতুতে ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করা খুবই গুরুপ্তপূর্ণ বিষয়। এটি সঠিক ভাবে আমাদের মুখ পরিষ্কার করে এবং ত্বকের আদ্রতা বজায় রাখে। তাছাড়াও আপনার মুখে জমে থাকা সারাদিনের ধুলো-ময়লা ফেলে দিয়ে ভালোভাবে মুখ পরিস্কার করে। 
Bangla Tips

২) এক্সফোলিয়েট নিয়মিত করুন 

এক্সফোলিয়েশন এমন একটি কা্র্যকরি ব্যবস্থা, যা আপনার সাস্থ্যকর ত্বক ধরে রাখতে সাহায্য করে।ত্বকের সমস্ত মৃত কোষ দূর করে ত্বকে ময়েশ্চরাইজার করা অনেক গুরুপ্তপূর্ণ। কিন্তু, এটি অতিরিক্ত করা যাবেনা।৫ থেকে ১০ মিনিটের জন্য সপ্তাহে ২ বার এক্সফোলিয়েট করা যাবে।
Bangla Tips

৩) ঠোঁটের যত্ন নিবেন যেভাবে 

শীতের সময় আমাদের ঠোঁট অনেক বেশিই ফেটে যায়। কারন ঠোঁটের যত্ন খুব বেশি নেই না আমরা। সুতরাং,শীতকালে সবসময় লিপজেল লাগাবেন। ঠোঁট শুকিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে লিপজেল লাগিয়ে নিন। এছাড়াও আপনার ঠোঁট আরও সুন্দর করতে স্ক্রাব করতে পারেন। 

৪) ত্বক রাখুন ময়েশ্চরাইজড 

খুবই গুরুপ্তপূর্ণ বিষয় হলো ত্বক ময়েশ্চরাইজড রাখা।শীতকালে আমাদের বড় একটি সমস্যা হলো শুষ্ক ত্বক। এই সময় ময়েশ্চরাইজার ব্যবহার করলে ত্বকের শুষ্কতা সম্পর্কিত সমস্যা গুলো দূর করে ও ত্বক রাখে কোমল, মসৃণ। আপনার ত্বক খুবই শুষ্ক হলে আপনি ময়েশ্চরাইজার ব্যবহার করুন। 

৫) যত্ন নিন পায়ের 

খুবই সাধারণ ঘটনা শীতকালে পায়ের গোড়ালি ফেটে যাওয়া। তাই যতই অবহেলা করি আমরা পায়ের পরিণতি ততই আরও বেশি খারাপ হয়ে যায়। শীতকালে আমাদের পা জুতা, মোজা দিয়ে বেশির ভাগ সময় ঢাকা থাকে,তাই হাওয়া লাগার কোন সুযোগ থাকে না।এটি পা ফেটে যাওয়ার ও শুষ্ক হওয়ার প্রধান কারন। এই সমস্যার সমাধানের জন্য বেশ কিছুদিন, প্রতাহ্   হালকা গরম জলে পা ভিজিয়ে রাখুন কিছুক্ষণ, এরপর ঘুমোতে যাওয়ার আগে পুষ্টিকর ক্রিম লাগিয়ে নিন। সকালবেলা ঘুম থেকে উঠে লক্ষ করবেন, নরম ও ময়েশ্চরাইজড হয়ে আছে আপনার পা। 
Bangla Tips 

৬) গরম জল দিয়ে গোসল করেন? অবিলম্বে এটি বন্ধ করে দিন

আমরা সবাই জানি শীতের দিনে গরম জল দিয়ে গোসল করতে খুবই মজা লাগে। কিন্তু খুব বেশি গরম জল দিয়ে গোসল করলে, ক্ষতি হতে পারে আপনার ত্বকের। আপনার ত্বকের আদ্রতা কেড়ে নিয়ে ত্বককে করে তোলে শুষ্ক। অতএব, ব্যবহার করুন হালকা কুসুম গরম জল। 
Bangla Tips

৭) ব্যবহার করুন বিয়ার্ড অয়েল 

দাঁড়ি ঠিক রাখা শীতের সময় সহজ কাজ নয়। এসময় শুষ্ক হয়ে যেতে পারে আপনার দাড়ি এবং ভেঙ্গে যেতে পারে খুব সহজেই। জ্বালাও হতে পারে শুষ্ক ত্বকের জন্য। তাই আপনার দরকার বিয়ার্ড অয়েল। এটি আপনার ত্বকে ও দাড়িতে ভালো করে লাগিয়ে নিন। এটি নরম ও ময়েশ্চরাইজড রাখবে আপনার দাঁড়িকে। 






























আপনি কি ত্বক নিয়ে চিন্তিত? শীতে পুরুষের ত্বক সুন্দর রাখার কিছু বাংলা টিপস আপনি কি ত্বক নিয়ে চিন্তিত? শীতে পুরুষের ত্বক সুন্দর রাখার কিছু বাংলা টিপস Reviewed by Bangla Tips on December 13, 2019 Rating: 5

No comments:

Powered by Blogger.